/ / জুন এমপিও ২০২০ | স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরির বেতনের চেক হস্তান্তর

জুন এমপিও ২০২০ | স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরির বেতনের চেক হস্তান্তর

জুন মাসের এমপিও ২০২০

জুন এমপিও ২০২০ (June MPO 2020): এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের জুন মাসের বেতনের চেক হস্তান্তর ও এমপিও সীট প্রকাশ করা হয়েছে।

জুন এমপিও ২০২০ : নতুন ও পুরাতন এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরির বেতন হস্তান্তর

এমপিও ভুক্ত শিক্ষক-কর্মচারীর ২০১৯-২০২০ অর্থবছরের জুন মাসের বেতন-ভাতার চেক, অনুদান বণ্টনকারী ব্যাংকসমূহের হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে।

পুরাতন এমপিওভুক্ত স্কুল-কলেজ সহ সকল স্কুল-কলেজ এর শিক্ষক-কর্মচারীদের, জুন মাসের হালনাগাদ বেতন-ভাতার চেক হস্তান্তর ও এমপিও সীট প্রকাশ করা হয়েছে।

মে মাসের এমপিও হতে বাদপড়া স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের জুন মাসের বিশেষ এমপিও প্রকাশ করা হয়েছে এবং ব্যাংকে বেতন-ভাতার চেক হস্তান্তর করা হয়েছে।

এদিকে, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, এমপিওভুক্ত মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রসার এপ্রিল হতে জুন মাসের বেতন-ভাতার চেক হস্তান্তর করেছে।

এছাড়া, সবশেষ কারিগরি প্রতিষ্ঠানের বেতন-ভাতা ছাড় করা হয়েছে।

আশা করা যাচ্ছে জুলাই মাসের মধ্যে, এমপিওভুক্ত সকল শিক্ষক-কর্মচারীগণ বেতন-ভাতা প্রাপ্ত হবেন। এ বিষয়ে মাননীয় শিক্ষা মন্ত্রী জুলাই মাসের মধ্যেই, সকল ধরণের এমপিওভুক্তি সহ  বেতন-ভাতা ও বকেয়া অর্থ প্রদান করতে নির্দেশ দিয়েছেন।

এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীগণ, জুন মাসের বেতন-ভাতার সাথে আসন্ন ঈদুল-আযহা এর ঈদ বোনাস সহ সকল বকেয়া বেতন-ভাতা প্রাপ্ত হবেন।

স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরির জুন মাসের বেতন-ভাতা ছাড় করা হয়েছে। ঈদুল আযহার ঈদ বোনাসের চেকও ছাড় হয়েছে। এছাড়া জুলাই মাসের বেতন-ভাতা ছাড়ের সবশেষ পর্যায়ে আছে। বিষয়গুলি সম্পর্কে বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন।

এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের জুন মাসের বেতন-ভাতার চেক হস্তান্তর

কারিগরি শিক্ষা অধিদপ্তর এর অধিন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর, জুন মাসের বেতন-ভাতার চেক হস্তান্তর করা হয়েছে।

অধিদপ্তর এর সহকারী পরিচালক (শাখা ০৮) মোঃ সামছুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জুন মাসের বেতনের চেক হস্তান্তরের তথ্য নিশ্চিত করা হয়েছে।

বেতন-ভাতার বিজ্ঞপ্তি পাওয়া যাবে কারিগরি অধিদপ্তর এর দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশ বোর্ডে। পিডিএফ ফরম্যাটে প্রকাশিত বিজ্ঞপ্তি দেখুন এখান থেকে

আর জুন মাসের বেতন-ভাতার এমপিও সীট ডাউনলোড করা যাবে অধিদপ্তরের ওয়েবসাইট থেকে। এমপিও সীট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

জুন মাসের বেতন-ভাতা অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহ থেকে, স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে উত্তোলন করা যাবে ২২/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত।

জুন এমপিও: মাদ্রাসার শিক্ষক-কর্মচারীর জুন/2020 মাসের বেতন হন্তান্তর

বিশেষ ঘোষণা: (১৩/০৭/২০২০ খ্রিষ্টাব্দ) এমপিওভুক্ত মাদ্রাসার শিক্ষক-কর্মচারীগণের জুন মাসের বেতন-ভাতার চেক ব্যাংকে হস্তান্তর করা হয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর উপ-পরিচালক (অর্থ) মোহাম্মদ শামসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বেতন-ভাতা সম্পর্কীত বিজ্ঞপ্তি দেখা যাবে অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ডে।

আর এমপিও সীট, ভাউচার ও টপ সীট ডাউনলোড করা যাবে অধিদপ্তর এর গুগল ড্রাইভ ফাইল থেকে।

জুন মাসের বেতন-ভাতার অর্থ উত্তোলন করা যাবে ১৯/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত।

Madrasah MPO Sheet June 2020 Link: মাদ্রসা এমপিও সীট জুন ২০২০ লিংক

https://drive.google.com/drive/folders/1yuptcbiqiVjiE67S4J4rgdJWk0uR3ep1?usp=sharing

নির্দেশনা: উপরে সংযুক্ত লিংকটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে লিংকটি ব্রাউজ করুন।

জুন মাসের এমপিও সীটের কতকগুলো ব্যাংকের নামের ফাইল দেখতে পাবেন।এবার প্রতিষ্ঠান যে ব্যাংক হতে বেতন-ভাতা প্রাপ্ত হয়, সে ব্যাংকের ফাইলে ক্লিক করে এমপিও সীট, ভাউচার ও টপ সীট ডাউনলোড করুন।

মাদ্রাসা শিক্ষকের জুন মাসের বেতন-ভাতার বিজ্ঞপ্তি দেখুন এখান থেকে

এমপিওভুক্ত স্কুল-কলেজ এর জুন মাসের বেতন-ভাতার চেক হস্তান্তর

বিশেষ ঘোষণা: (১৩/০৭/২০২০ খ্রিষ্টাব্দ) এমপিওভুক্ত স্কুল-কলেজ এর জুন মাসের বেতন-ভাতার চেক হস্তান্তর করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর অধীন স্কুল-কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর জুন মাসের বেতন-ভাতার চেক অনুদান বণ্টনকারী ব্যাংকসমূহে হস্তান্তর করা হয়েছে।

অধিদপ্তর এর মহাপরিচালক স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তিতে, ২০১৯-২০২০ অর্থবছরের জুন মাসের বেতনের চেক হস্তান্তরের তথ্য নিশ্চিতভাবে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশ বোর্ডে বেতন-ভাতা ছাড়ের এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

স্কুল-কলেজে শিক্ষক-কর্মচারীগণ জুন মাসের বেতন-ভাতা, স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে তুলতে পারবেন ২০/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখের মধ্যে।

আর এমপিও সীট ডাউনলোড করা যাবে অধিদপ্তর এর গুগল ড্রাইভ ফাইল থেকে।

School-College MPO Sheet  June 2020 Link:

https://drive.google.com/drive/folders/1bo6Wa-lWbz1Nb00rOv2zEDlxGkiGlaTO?usp=sharing

নির্দেশনা: উপরোক্ত লিংকটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে লিংকটি ব্রাউজ করুন। তাহলেই এমপিও সীট কপির লিংক সমূহ পেয়ে যাবেন।

জুন মাসের বেতন-ভাতার ছাড়ের বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন। (পিডিএফ ফরম্যাট)

মে/২০২০ মাসের এমপিওভুক্তিতে বাদপড়া স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতার চেক হস্তান্তর

নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজ এর মে মাসের এমপিও আবেদন থেকে বাদপড়া শিক্ষক-কর্মচারীগণের বেতন-ভাতার চেক, অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহে হস্তান্তর করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বেতন-ভাতা ছাড়ের বিজ্ঞপ্তিটি অনলাইনে দেখা যাবে অধিদপ্তর এর ওয়েবসাইটের নোটিশ বোর্ডে।

নতুন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীগণ গত বছরের জুলাই হতে চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত বকেয়া বেতন সহ দুই ঈদ বোনাস ও বৈশাখী ভাতার সমূদয় অর্থ একসাথে প্রাপ্ত হচ্ছেন।

বেতন-ভাতার এই অর্থ সংশ্লিষ্ট ব্যাংক সমূহ থেকে উত্তোলন করা যাবে ০৫/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত।

আর জুন মাসের বিশেষ এমপিওসীট অনলাইনে ডাউনলোড করা যাবে অধিদপ্তর এর www.dshe.gov.bd ওয়েবসাইট থেকে।

MPO Sheet Special June 2020 Link:

https://drive.google.com/drive/folders/1L0f2ezu8VfgPQPgyH9lAoROcBIb7zzvI?usp=sharing

নির্দেশনা: উপরোক্ত লিংকটি কপি করে ব্রাউজারের ভিন্ন ট্যাবের অ্যাড্রেসবারে পেস্ট করে লিংকটি ব্রাউজ করুন।এখানে ব্যাংকে নাম লেখা কতকগুলো ফোল্ডার দেখা যাবে।

প্রতিষ্ঠানটি যে ব্যাংক হতে বেতন-ভাতা প্রাপ্ত হবে, সে ব্যাংকের ফোল্ডারে ক্লিক করলে এমপিও সীট, ভাউচার ও টপ সীট দেখা ও ডাউনলোড করা যাবে।

স্কুল-কলেজ এর জুন মাসের বিশেষ এমপিও ও বেতন-ভাতা হস্তান্তরের বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

এমপিও জুন ২০২০: স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার বেতন-ভাতার চেক হস্তান্তর

স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার বেতন-ভাতার চেক  অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহে হস্তান্তর করা হয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর উপ-পরিচালক (অর্থ) মোহাম্মদ শামসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বেতন-ভাতা ছাড়ের বিজ্ঞপ্তি দেখা যাবে অধিদপ্তর এর ওয়েবসাইটের নোটিশ বোর্ডে। আর এমপিও সীট ডাউনলোড করা যাবে অধিদপ্তর এর গুগল ড্রাইভ ফোল্ডারে।

২০২০ খ্রিষ্টাব্দের এপ্রিল হতে জুন মাসের বেতন-ভাতা উত্তোলন করা যাবে ০৭/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত।

Ebtedayee April to June MPO Sheet, Top Sheet, Voucher 2020 Google Drive Link

https://drive.google.com/drive/folders/1UmUssk-Q9l_v_XTAPiYmdQSVK2SBDAWJ?usp=sharing

নির্দেশনা: উপরোক্ত লিংকটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে লিংকটি ব্রাউজ করুন।

ব্যাংকের নামে কতকগুলো পিডিএফ ফাইল দেখা যাবে। এবার প্রতিষ্ঠানটি যে ব্যাংক হতে বেতন-ভাতা উত্তোলন করে, সে ব্যাংকের ফাইলে ক্লিক করে, নিজ প্রতিষ্ঠানের এমপিও সীট, টপ সীপ ও ভাউচার ডাউনলোড করে প্রিন্ট করুন।

স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার বেতন-ভাতা হস্তান্তরের বিজ্ঞপ্তি দেখুন এখান থেকে

তথ্যসূত্র:

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর

কারিগরি শিক্ষা অধিদপ্তর

সবশেষ আপডেট: ২৪/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ ০৪:১৫ পূর্বাহ্ন।

Share This:

48 Comments

  1. নতুন এমপিও ভুক্তি আবেদন থেকে বাদ পরা শিক্ষকের তৃতীয় দাপে আবেদনের সুযোগ আছে কি?

    1. নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের দ্বিতীয় ধাপের এমপিও আবেদন থেকে বাদ পড়া শিক্ষক-কর্মচারীগণ জুলাই/২০২০ মাসের এমপিও আবেদন করতে পারবেন কী-না, বিষয়টি নিয়ে এখনো কোন নিশ্চিত তথ্য পাওয়া যায় নি।তবে ব্যাপক সংখ্যক শিক্ষক-কর্মচারী এখনো এমপিওভুক্তির বাইরে আছে। সেই হিসাবে ধারণা করা যায় দ্বিতীয় ধাপের এমপিও আবেদন থেকে বাদপড়া শিক্ষক-কর্মচারীর এমপিও আবেদনের ক্ষেত্রে নতুন সিদ্ধান্ত আসতে পারে। এটা সম্পূর্ণ অনুমান থেকে বলা হচ্ছে। এ বিষয়ে নিশ্চিত সিদ্ধান্ত পেতে আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. মে মাসের এমপিওভুক্তিতে বাদপড়া নতুন এমপিওভুক্ত মাদ্রাসা এমপিও ছাড় এখনো হয় নাই। পুরাতন এমপিওভুক্ত মাদ্রাসার বেতন-ভাতা ছাড়ের তথ্য এ পর্যন্ত আমাদের কাছে নেই। তবে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার বেতন ভাতা হস্তান্তর করা হয়েছে।
      খুব শীঘ্রই এমপিওভুক্ত মাদ্রাসা সকল শিক্ষক-কর্মচারী বেতন ভাতা ছাড় হবে বলে জানা গেছে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  2. নতুন এমপিও মাধ্যমিক উচ্চমাধ‍্যমিক এবং মাদ্রাসার শিক্ষক কর্মকর্তা গন এমপিও ভুক্তি হচ্ছে উল্লেখযোগ্য সংখ্যক কিন্তু কারিগরি বোর্ডর শিক্ষক কর্মকর্তাগন নির্ধারিত সময়ের ভিতরে আবেদন করেও অতি সামান্য সংখ্যক এমপিও ভূক্তি হচ্ছে এর সঠিক কারন জানতে চাই ??

    1. কারিগরি অধিদপ্তরে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষক এমপিওভুক্তিতে কেন ব্যার্থ হচ্ছেন- এ প্রশ্নের সঠিক উত্তর কারিগরি শিক্ষা অধিদপ্তর দিতে পারবে।
      তবে আমরা অনুমান করছি, আবেদনে প্রয়োজনীয় কাগজপত্র যুক্ত না করা, এর অন্যতম প্রধান কারণ হতে পারে। এছাড়া ম্যানুয়ালী এমপি আবেদন এর কারণেও অনেকে এমপিওভুক্ত হতে পারছেন না। কারণ কোথাও কোন যাচাইবাছাই না হয়ে, অনেক সময় অসম্পূর্ণ কাগজপত্র সম্পন্ন আবেদন অধিদপ্তরে পৌছে যাচ্ছে।যার কারণে শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তিতে ব্যার্থ হচ্ছেন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. বিষয়টি নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সংশ্লিষ্ট ব্যাংক ম্যানেজার এর সাথে আলোচনা করলে পরামর্শ পাবেন।
      মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ব্যাংক শাখা কোড ভুল সংশোধনের পরামর্শ দিতে পারবেন, আর ব্যাংক ম্যানেজার ভুল শাখা কোডে বর্তমানে বেতন-ভাতা ছাড় করতে পারবেন কী-না, তা বলতে পারবেন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  3. স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার অনুদানবিহীন শিক্ষক গন এমপিও পাবে কি জানালে খুশি হব।আর ওদের স্কেল দিবে কিনা

    1. স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার নতুন এমপিওভুক্তির বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই। এ বিষয়ে নতুন কোন তথ্য পেলে, আমারা তা দ্রুত জানানোর চেষ্টা করবো।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  4. কারিগরি শিক্ষা আধিদপ্তর এর ওয়েব সাইডে প্রকাশিত এমপিও নোটিশে গত ২৩.০৬.২০ তারিখে বলা হয় “কাগজ পত্রাদি অসম্পূর্ণ /ত্রুটিপূর্ন থাকায় এমপিও আবেদন করা গেল না-বিএম এর ৩৪৫ টি আবেদন কৃষি ডিপ্লোমা ১৩৭ টি এবং ভোকেশনাল ৯৯টি ” আবেদনের বিস্তারিত তালিকা আকারে প্রকাশ করা হয়।
    এবং ২৬.০৬.২০ তারিখ নোটিশে বলা হয় যে ” প্রাথমিক যাচাই সঠিক থাকলেও সনদ যাচাই না থাকায় শর্ত সাপেক্ষে এমপিও করা হল ১২০ জন “এর বিস্তারিত তালিকা আকারে প্রকাশ করা হয়।
    আবার গত ০২.০৭.২০ তারিখ নোটিশে “এমপিও কার্যকর করা হল বিএম-১৩ জন ,ভোকেশনাল ৫৯, কৃষি ডিপ্লোমা ০১ জন ” এর বিস্তারিত তালিকা আকারে প্রকাশ করা হয়।
    আমার প্রশ্ন হল, যে সকল আবেদনকারীর কাগজ পত্র জেলা শিক্ষা অফিসার কতৃক যাচই বাছাই কৃত এবং অগ্রায়ন পত্রের মাধ্যমে অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে
    তাদের মধ‍্য বেশির ভাগ আবেদনকারীর নাম কারিগরি অধিদপ্তরের কাগজ পত্রের কারনে বাদ পড়া এমপিও নোটিশে নাই, শর্ত সাপেক্ষে এমপিও করা হল নোটিশে নাই এবং সর্ব শষ এমপিও কার্যকর করা হল উক্ত নোটিশে ও নাই।
    তাহলে এই সব আবেদনকারীদের কী হবে ???
    আপনাদের কাছে বিনীতভাবে আবেদন যদি সম্ভব হয় সংশ্লিষ্ট অধিদপ্তরের সাথে যোগাযোগ করে আমাদের জানালে বিশেষ ভাবে উপকৃত হতাম।
    প্রশ্ন বড় হওয়ার জন‍্য দুঃখিত।

    1. কারিগরি অধিদপ্তর এর এমপিওভুক্তি বিষয়ে বিস্তর অভিযোগ আছে। বেশিরভাগ ক্ষেত্রেই কারিগরি অধিদপ্তরের এমপিও আবেদন নামঞ্জুর হচ্ছে এবং এমপিও ক্ষেত্রে অধিদপ্তরটি সবচেয়ে পিছিয়ে রয়েছে।
      আপনাদের মত আমরাও এ বিষয়টি লক্ষ্য করেছি।
      আমরা প্রত্যাশা করি, অন্যান্য অধিদপ্তর এর মত কারিগরি শিক্ষা অধিদপ্তরও এমপিওভুক্তিতে আরো বেশি সচেষ্ট হবে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. এমপিও ছাড়করণ বিষয়টি নির্ভর করছে সংশ্লিষ্ট অধিদপ্তরের উপর। এ বিষয়ে নতুন কোন তথ্য পেলে দ্রুত এই প্রতিবেদনে তা প্রকাশ করা হবে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  5. একই প্রতিষ্ঠানের ২য় ধাপে নতুন এমপিওভুক্ত বাদ পরা শিক্ষকদের ৩য় ধাপে কবে নাগাদ হওয়র সম্ভাবনা জানাবেন কি?

    1. ২য় ধাপে নতুন এমপিওভুক্ত বাদপড়া শিক্ষকদের ৩য় ধাপে এমপিওভুক্তির আবেদনের সময়সীমা সম্পর্কে এখনো কোন দায়িত্বশীল কর্তৃপক্ষ বা প্রতিষ্ঠানের বক্তব্য আমরা পায় নি।
      তবে এ বিষয়ে মাননীয় শিক্ষা মন্ত্রী দ্রুত শিক্ষকদের বকেয়া বেতন-ভাতা দেওয়ার নির্দেশ দিয়েছেন। সে হিসাবে জুলাই মাসের মধ্যেই এ সকল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার কথা।
      এ বিষয়ে নতুন কোন তথ্য পেলে দ্রুত আমরা তা প্রকাশ করবো।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  6. ২য় ধাপে নতুন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের বেতনের জিও জারি হবে কবে? জানতে চাই।

    1. দ্বিতীয় ধাপের এমপিও আবেদনকৃত মাদ্রাসা শিক্ষক-কর্মচারীর বেতনের জিও ও এমপিও প্রকাশ কবে নাগাদ হবে- এ বিষয়ে নিশ্চিত কোন তথ্য আমাদের কাছে নেই।আপনার প্রশ্নের উত্তর দেওয়ার সময় পর্যন্ত, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে এ সংক্রান্ত কোন তথ্য প্রকাশ হতে আমরা দেখি নি।
      এ বিষয়ে নিশ্চিত কোন তথ্য পেলে এই প্রতিবেদনে তা দ্রুত প্রকাশ করা হবে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  7. কামিলের স্কেল পাওয়ার জন্য কখন আবেদন করতে হবে বর্তমানে ফাজিলের স্কেল পাইতেছি স্কুল টি নতুন এম পি ও ভুক্ত দয়া জানালে বাধিত হব

    1. যদি অন্য কোন নির্দেশনা বা উচ্চতর স্কেল এর আবেদন বন্ধ না থাকে তাহলে, কামিল স্কেল প্রাপ্তিতে এমপিও নীতিমালায় বর্ণিত যোগ্যতা অর্জনের সাথে সাথে এমপিও আবেদন করা যাবে। এ বিষয়ে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর নোটিশ বোর্ডে ও MEMIS Cell এর দাপ্তরিক ওয়েবসাইটে চোখ রাখুন। অথবা আপনার উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসে যোগাযোগ করে সংশ্লিষ্ট বিষয়ে পরামর্শ নিতে পারেন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  8. উচ্চতর স্কেল কারিগরি ও সাধারণ শিক্ষকদের সবাইকে প্রদান করা হচ্ছে কি না?

    আমি কারিগরি শাখার শিক্ষক, আমার চাকুরীর ১০ পূর্ণ হয়েছে। আমি উচ্চতর স্কেল পেলে কিভাবে আবেদন করবো?
    জানতে চাই???

    1. কারিগরি শিক্ষা অধিদপ্তর এর অধীন শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল, বিএড স্কেল প্রাপ্তির নোটিশ অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশ বোর্ডে দেখা যাচ্ছে। অধিদপ্তর এর নির্ধারিত ফরমে এমপিও আবেদন করতে হবে। আপনার এমপিও আবেদন করার নির্দেশনা ও প্রয়োজনীয় তথ্য পেতে, আপনার উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা জেলা শিক্ষা অফিসার এর সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারেন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. বিষয়টি নির্ভর করছে সংশ্লিষ্ট অধিদপ্তর এর কর্মতৎপরতার উপর। আশা করা যায় চলতি সপ্তাহে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীগণের বেতন-ভাতার চেক ছাড় হবে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. আপনার প্রশ্নটি স্পষ্ট নয়। আরো স্পষ্ট করে বর্ণনা করলে পরামর্শ দেওয়া যেত। আর হ্যাঁ, প্রশ্ন অবশ্যই বাংলা অথবা ইংরেজী বর্ণমালায় লিখবেন। বাংলিশ ভাষা গ্রহণযোগ্য নয়।
      ধন্যবাদ।

  9. ২য় ধাপে নতুন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের বেতনের জিও জারি হয়েছে কিনা ? জানতে চাই।

    1. মাদ্রাসা দ্বিতীয় ধাপে এমপিওভুক্তির আবেদনকৃত শিক্ষক-কর্মচারীর জুন মাসের জিও জারি হয়েছে বলে একটি শিক্ষা দৈনিক জানিয়েছে। তবে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ বিষয়ে নিশ্চিত তথ্য এখনো পাওয়া যায়নি।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  10. নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের দ্বিতীয় ধাপেও যারা এখনও এমপিওভুক্ত হতে পারে নাই তারা কি জুলাই মাসে আবার আবেদন করতে পারবেন । জানালে উপকৃত হব ।

    1. নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের এমপিওভুক্তিতে দ্বিতীয় ধাপে বাদ পড়া শিক্ষক-কর্মচারীর, নতুন করে এমপিও আবেদনের নিশ্চিত তথ্য আমাদের কাছে নেই। তবে ব্যাপক সংখ্যক শিক্ষক-কর্মচারী এমপিও বাহিরে থাকায় আমরা এটা অনুমান করছে যে, তাদের নতুন করে এমপিওভুক্তির সুযোগ দেওয়া হতে পারে। এ বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পেলে আমরা জানাবো।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  11. বেসরকারি শিক্ষক কর্মচারীর জুন ২০২০ মাসের বেতনের চেক কখন ছাড়করণ করা হবে, জানতে পারি কি?

    1. জুন ২০২০ মাসের বেতন-ভাতার নিশ্চিত তথ্য পেলে আমারা এই প্রতিবেদনে প্রকাশ করবো।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. ঈদুল আযহার উৎসব বোনাস এর নিশ্চিত তথ্য আমাদের হাতে নেই। সংশ্লিষ্ট অধিদপ্তর থেকে নিশ্চিত তথ্য পেলে আমারা আপনাদের জানাবো। আশা করা যায় ঈদের আগেই ঈদ বোনাস এর টাকা উত্তোলন করা যাবে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  12. নতুন এম পি ও ভূক্ত আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ পদের কাগজ পত্র কবে থেকে পাঠানো যাবে ? জানালে উপকৃত হবো ।

    1. এমপিও নীতিমালা ২০১৮ অনুসারে আলিম মাদ্রাসায় উপাধ্যক্ষ পদটি আছে কী না,-তা নিশ্চিত হতে এমপিও নীতিমালা ভালোভাবে পড়ুন। এরপর পদটি জনবল কাঠামোয় অন্তভূক্ত থাকলে সেখানে পদটির নির্দেশীত যোগ্যতা থাকলে এমপিও আবেদন করতে পারবেন।
      অন্য কোন নির্দেশনা না থাকলে এমপিও আবেদন বছরের সব সময় করা যায়। শুধু সময় সময় অধিদপ্তর সবশেষ সময়সীমা ঘোষণা করে।
      আপনি বিষয়টি নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় পরামর্শ পেতে পারেন। কারণ আপনার এমপিও আবেদন তিনিই প্রথম নিস্পত্তি করবেন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. এমপিও নীতিমালা ২০১৮ অনুসারে উচ্চতর ১ম স্কেল প্রাপ্তিতে ১০ বছর এবং দ্বিতীয় স্কেল প্রাপ্তিতে ১৬ বছর লাগবে। আরো নিশ্চিত হতে এমপিও নীতিমালা অনলাইন থেকে ডাউনলোড করে পড়ুন।
      আর হ্যাঁ, এমপিও নীতিমালা সংশোধনের প্রক্রিয়া চলছে। কিছুদিনের মধ্যেই সংশোধিত নীতিমালা আসতে পারে। সেখানে আগের মত ৮ বছরে উচ্চতর স্কেল প্রাপ্তির বিষয়ে সুখবর থাকতে পারে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তৃতীয় ধাপের এমপিও আবেদন সম্পর্কে নিশ্চিত তথ্য আমাদের হাতে নেই।অধিদপ্তর থেকে নিশ্চিত তথ্য পেলে আমরা তা দ্রুত জানাবো।

    1. এ বিষয়ে নিশ্চিত তথ্য আমাদের হাতে নেই। কিছুদিন অপেক্ষা করুন। হয়তো এ বিষয়ে নতুন কোন সিদ্ধান্ত আসতে পারে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  13. নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের দ্বিতীয় ধাপে ও যারা এখনও এমপিওভুক্ত হতে পারে নাই তারা কি জুলাই মাসে আবার আবেদন করতে পারবেন ।

    1. এই বিষয়ে নিশ্চিত তথ্য পেতে আমাদের কিছু সময় অপেক্ষা করতে হবে। কারণ অধিদপ্তর সমূহে এখনো এই বিষয়ে কোন তথ্য প্রকাশ হতে আমরা দেখি নি।
      ধন্যবাদ।

    1. ঈদুল আযহা উৎসব বোনাস এর চেক ছাড় সংক্রান্ত কোন তথ্য এখনো অধিদপ্তর সমূহে প্রকাশিত হয় নি। এ বিষয়ে নিশ্চিত তথ্য পেলে দ্রুত আমারা তা প্রকাশ করবো।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + 5 =