একাদশে ভর্তি নিশ্চয়ন ও বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি ২০২৪

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশে কলেজ ভর্তির নিশ্চয়ন নির্ধারিত সময়ের মধ্যে করতে হবে। ২য় পর্যায়ের ভর্তি রেজাল্ট ৪ জুলাই প্রকাশ করা হবে।

মেধাতালিকার রেজাল্ট প্রকাশের পর নির্বাচিত কলেজে ভর্তি নিশ্চয়ন করাতে হবে। কলেজ ভর্তি নিশ্চায়ন করার পদ্ধতি সম্পর্কে জানুন।

একাদশ শ্রেণির কলেজ ভর্তি নিশ্চয়ন ও বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি ২০২৪

একাদশ শ্রেণির কলেজ ভর্তির ২য় মেধাতালিকা প্রকাশের পর, ৫ থেকে ৮ জুলাই রাত ৮টার মধ্যে কলেজ নিশ্চায়ন করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে ভর্তির নিশ্চয়ন না করলে, কলেজ নির্বাচন বাতিল করা হবে। আবারো ভর্তির জন্য আবেদন করতে হবে। তাই সতর্ক থাকুন।

একাদশে বোর্ডের ভর্তি নিশ্চয়ন ফি ৩৩৫/= (তিন শত পঁয়ত্রিশ) টাকা।

সতর্কতা: নির্ধারিত সময়ের মধ্যে উল্লেখিত কলেজ নিশ্চয়ন ফি পরিশোধ করা খুবই গুরুত্বপূর্ণ। এখানে ফি পরিশোধের ক্ষেত্রে অবশ্যই অভিজ্ঞ কারো সাহায্য নিন।

কলেজ নিশ্চয়ন ফি সঠিক পরিমানে পরিশোধ করা না হলে, কলেজ নির্বাচন বাতিল করা হবে বলে ভর্তি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নিচের বিজ্ঞপ্তিতে একাদশ ভর্তি আবেদন ও পরবর্তী প্রক্রিয়ার সময়সূচি সম্পর্কে বিস্তারিত জানুন।

একাদশ শ্রেণির কলেজ ভর্তি নিশ্চয়ন তারিখ ২০২৪

একাদশ শ্রেণির কলেজ ভর্তি নিশ্চায়ন করার পদ্ধতি

অনলাইন ও মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে ফি প্রদান করে কলেজ ভর্তি নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। একাদশের ভর্তি নিশ্চায়ন করা যাবে বিকাশ, নগদ, সোনালী সেবা, রকেট, ইউপে, ট্যাপ ও ওকে ওয়ালেটের মাধ্যমে।

লক্ষ্য করুন: কলেজ নিশ্চয়ন ফি পরিশোধের আগে অবশ্যই ভর্তি ওয়েবসাইটের ফি প্রদান পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন।
ভর্তি ওয়েবসাইট থেকে নিশ্চয়ন ফি পরিশোধের সচিত্র তথ্য পাওয়া যাবে।

নিশ্চায়ন ফি পরিশোধের তথ্য জানতে এখানে ক্লিক করুন

আরো পড়ুন:

একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট 2024: ফলাফল দেখার নিয়ম জানুন

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন ও রেজাল্ট প্রকাশের তারিখ ২০২৪

বিকাশ এর মাধ্যমে একাদশে ভর্তি নিশ্চয়ন করার পদ্ধতি ২০২৪

সকর্ত হোন: কলেজ নিশ্চায়ন ভর্তির জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই এক্ষেত্রে অভিজ্ঞ কারো সাহায্য নিন। ফি পরিশোধ না হলে কলেজ নির্বাচন বাতিল হবে। বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

কলেজ নিশ্চায়ন ফি পরিশোধ করে, নিচের অনুচ্ছেদের নির্দেশনা মত কলেজ নিশ্চায়ন যাচাই করে দেখুন।

বিকাশের মাধ্যমে নিশ্চায়ন ফি পরিশোধ করতে নিচের যুক্ত ছবির মত সকল স্টেপ অনুসরণ করুন।

বিকাশ এর মাধ্যমে একাদশে ভর্তি নিশ্চয়ন করার পদ্ধতি

কলেজ একাদশ ভর্তি নিশ্চায়ন যাচাই পদ্ধতি

আপনার কলেজ নিশ্চায়ন ফি সঠিকভাবে বোর্ডে জমা পড়লো কীনা, তা অবশ্যই যাচাই করুন। কারণ বোর্ডের রেজিস্ট্রেশন ফি জমা না পড়লে, কলেজ নির্বাচন বাতিল হবে। তাই এবিষয়ে সতর্ক থাকুন এবং নিচের ঠিকানায় গিয়ে নিশ্চায়ন যাচাই করুন।

https://xiclassadmission.gov.bd/

উপরের ঠিকানাটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে ব্রাউজ করুন। এবার স্টুডেন্ট আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিজ প্রোফাইল দেখুন। সেখানে নিশ্চায়ন ফি পরিশোধের তথ্য থাকবে।

একাদশ শ্রেণির ভর্তির ২য় দফার কলেজ নিশ্চয়ন ফি পরিশোধে কোন প্রকার অসুবিধা হলে, আমাদের লিখে জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

HSC XI Class Online Admission 2024: একাদশ শ্রেণির ভর্তি ২০২৪

BTEB Admission 2024 (Technical Board HSC BM-Vocational Diploma)

তথ্যসূত্র:

xiclassadmission.gov.bd

সবশেষ আপডেট: ০৩/০৭/২০২৪ খ্রি. তারিখ ০৮:৫৫ অপরাহ্ন।

“একাদশে ভর্তি নিশ্চয়ন ও বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি ২০২৪”-এ 41-টি মন্তব্য

    • বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। আপনি কলেজ নিশ্চায়ন যাচাই করে দেখতে পারেন। ভর্তি ওয়েবসাইটে গিয়ে নিশ্চায়ন যাচাই করতে পারবেন। বোর্ডে রেজিস্ট্রেশন ফি জমা হলে সমস্যা নেই। আপনি একজন অভিজ্ঞ ব্যক্তির সাহায্য নিন। ধন্যবাদ।

    • নিশ্চায়ন যাচাই করে দেখুন বোর্ডের রেজিস্ট্রশন ফি জানা হয়েছে কীনা। একজন অভিজ্ঞ লোকের সাহায্য নিন। কলেজ নিশ্চায়ন না হলে, ভর্তি রেজাল্ট বাতিল হবে। বিষয়টি খুব গুরুত্বপূর্ণ। ধন্যবাদ।

  1. স‍্যার আমি আবেদন করছি সময় মধ্য ভর্তি হতো পারিনাই। পরে আবেদন ও করতে পারি নাই। এখন আমার কোনো কলেজ ভর্তি নেয় না পরো পরিবর্তনে আর ভর্তি সুযোগ দিবে

    জবাব
  2. আলিম ভর্তি হতে চাই স্যার ,,,,
    ঠিক সময় ভর্তি হতে পারিনি,,,
    এখন আমার করনি,,,,বা কি করে ভর্তি হতে পারব,,?জানালে ভালো হয় স্যার।

    জবাব
  3. আমাদের বাড়ির পাশে একটি নতুন কলেজ হয়েছে ।তো কলেজের লোকজন আমার আম্মুর কাছ থেকে এডমিট কার্ড নিয়ে তারা আবেদন করে ফেলছে ।তাদের কলেজে অথচ আমি জানিনা আমাকে একবারের জন্য জানানোর প্রয়োজন মনে করল না ।এখন পর্যন্ত সেটা এডিট করতে পারিনি এমনকি সেখানে যে নাম্বারটা দিয়েছে সে নাম্বারটা পর্যন্ত আমার দেয়নি।
    আমি মাদ্রাসায় ভর্তি হতে চাচ্ছি।
    এ বছর আমি দাখিল পাস করেছি।

    প্রচুর হতাশায় ভুগছি স্যার
    Please help me

    জবাব
    • এখন ভর্তি নিশ্চায়ন না করলে কলেজ নির্বাচন বাতিল হবে। এরপর ২য় বারে আবারো ফি দিয়ে আবেদন করতে হবে। কিন্তু তারা নিশ্চায়ন করে ফেললে জটিলতা সৃষ্টি হবে। আপনি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগাযোগ করুন।

    • আপনি আবার ঐ কলেজে যান এবং গিয়ে প্রিন্সিপাল স্যার এর সাথে কথা বলুন এবং ফোন নাম্বার ও পিন নাম্বার দিতে বলুন। যদি দিতে না চাই, তাহলে বলবেন যে, “যদি না দেন, তাহলে আমি উপজেলা শিক্ষা অফিসার এর কাছে আপনার কলেজ এর বিষয়ে অভিযোগ করবো।” এই কথা বললে দিয়ে দেয়ার কথা। যদি না দেয়, তাহলে আপনি উপজেলা শিক্ষা অফিসে যান। সেখানে গিয়ে উপজেলা শিক্ষা অফিসার এর কাছে অভিযোগ করেন। ঐ কলেজ এর নিবন্ধন বাতিল হয়ে যাবে। অবশ্যই সাথে এমন কাউকে নিবেন, যিনি সবকিছু বোঝেন।

  4. আসসালামুয়ালাইকুম, আমি নিশ্চায়ন ফি দিয়েছি, বিকাশ থেকে রিসিট এবং মেসেজ আসছে। কিন্তু বোর্ড থেকে নিশ্চায়ন কপি ডাউনলোড দেই নাই, এখন ওয়েবসাইট থেকে ডাউনলোডও করতে পারছি না, এখন কি করনীয় আমার, প্লিজ জানাবেন।

    জবাব
  5. আমি জানি রাত ১১ টার সময় তৃতীয় ধাপের ভর্তি নিশ্চায়ন এর শেষ সময় কিন্তু আমি এখন নিশ্চায়ন করতে গিয়ে দেখি সময় শেষ এখন আমার করনীয় কি…..?

    জবাব
  6. আসসালামু আলাইকুম আমি একটা সমস্যায় পড়ছি সেশন ২৩-২৪ ইন্টারে ভর্তির আবেদন করে ছিলাম কিন্তু প্রথম দ্বিতীয় তৃতীয় পর্বে ওও নিশ্চয় করতে পারে নাই যারা তাদের কি আর কোনো ভর্তির সুযোগ দিবে বা ম্যানুয়ালী কি ভর্তির সুযোগ আছে যদি সঠিক পরামর্শ দিতেন অনেক উপকার হতো

    জবাব

মন্তব্য করুন