অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন ২০২৪

২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সংশোধিত পরিবর্তিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষা শুরু ১৯ মে তারিখ থেকে। পরীক্ষা চলবে ২৭ জুন ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত।

১৮ এপ্রিল তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd), অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার পরিবর্তিত রুটিন প্রকাশ করা হয়েছে।

জরুরী নোটিশ: অনার্স ৪র্থ বর্ষের ২৬ মে তারিখের পরীক্ষা স্থগিত করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পরীক্ষা স্থগিতের নোটিশ প্রকাশ করা হয়েছে। নিচের অনুচ্ছেদে যুক্ত নোটিশ থেকে বিস্তারিত জানুন।

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা স্থগিতের নোটিশ ২০২৪

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন, পরীক্ষা শুরু ১৯ মে ২০২৪ তারিখে

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচি সম্বলিত সংশোধিত রুটিন প্রকাশ করেছে। ১৮এপ্রিল ২০২৪ খ্রি. তারিখে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত রুটিন প্রকাশ করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত অনার্স ৪র্থ বর্ষের রুটিন বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে দেখা যাবে। এছাড়া এই প্রতিবেদনের নিচের অনুচ্ছেদে রুটিনের প্রতিলিপি পাওয়া যাবে।

২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা শুরু হবে ১৯ মে ২০২৪ তারিখ থেকে। সকল বিষয় ও পত্রের তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ২৭ জুন ২০২৪ খ্রি. তারিখে। এরপর ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।

আরো জানুন:

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ [NU Routine 2024]

২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার পরিবর্তিত সময়সূচি

নিচের অনুচ্ছেদে ১৮ এপ্রিল তারিখে প্রকাশিত অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সময়সূচির পরিবর্তিত রুটিন সংযুক্ত করা হয়েছে। তবে কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন বলে জানানো হয়েছে।

এছাড়া পরীক্ষার্থী ও কেন্দ্র পরিচালনাকারীদের বিশেষ কয়েকটি নির্দেশনা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। নিম্নে বিষয়গুলো উল্লেখ করা হলো-

পরীক্ষার সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারি থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে অধ্যক্ষ মহোদয়ের স্বাক্ষরে পরীক্ষার্থীদের সরবরাহ করবেন এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে।

পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যোগাযোগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এ পাওয়া যাবে।

পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালীন প্রতিদিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন ২০২৪

অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার পরিবর্তিত সময়সূচি ২০২৪

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪

১৮ এপ্রিল তারিখে প্রকাশিত জাতীয় বিশ্ববিদ্যালযের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার মূল পিডিএফ কপি সংগ্রহ করতে চাইলে নিচের লিংকে ক্লিক করুন।

https://www.nu.ac.bd/uploads/notices/notice_4164_pub_date_18042024.pdf

আরো দেখুন:

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২৪ [NU Honours Admission 2023]

NU Recent Notice [www.nu.ac.bd] জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট।

মন্তব্য করুন