৬ষ্ঠ-৯ম শ্রেণির ষান্মাসিক মূল্যায়ন রুটিন ২০২৪ (সংশোধিত)

২০২৪ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ষান্মাসিক মুল্যায়ন চলবে ৩ থেকে ৩০ জুলাই ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত।

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির সংশোধিত ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন ২০২৪

২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক পর্যয়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ষষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয় ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন শুরু হতে যাচ্ছে।

জাতীয় শিক্ষাক্রমে রূপরেখা ২০২১ অনুসারে শিক্ষাবর্ষের ছয় মাসে একটি সামষ্টিক মূল্যায়ন এবং বারমাসে আরেকটি সামষ্টিক মূল্যায়নের ব্যবস্থা রাখা হয়েছে। সেই অনুসারে জুন মাসের শেষার্ধে বা জুলাই মাসের প্রথমার্ধে ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন শুরু হবে।

মাধ্যমিক স্কুলের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন শুরু হবে ০৩/০৭/২০২৪ তারিখ থেকে। মূল্যায়নে শেষ হবে ৩০/০৭/২০২৪ খ্রি. তারিখে।

উল্লেখ্য, বর্তমানে জাতীয় শিক্ষাক্রম ২০২২ এর আলোকে প্রণীত পাঠ্যপুস্তক ও অন্যান্য শিখন সামগ্রীর মাধ্যমে শিখন কার্যক্রম পরিচালিত হচ্ছে। নতুন শিক্ষাক্রমে বছরে দুটি সামষ্টিক মুল্যায়ন পরিচালিত হয়।

ষষ্ঠ-নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক মূল্যায়নের সংশোধিত সময়সূচি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইটে ২৭ মে ২০২৪ খ্রি. তারিখে, ষষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়নের সংশোধিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। নিচের অনুচ্ছেদে যুক্ত মুল্যায়ন সময়সূচির দিন-তারিখ দেখুন।

৬ষ্ঠ-৯ম শ্রেণির ষান্মাসিক মূল্যায়ন রুটিন ২০২৪

আরো দেখুন:

৬ষ্ঠ-৯ম শ্রেণির বিষয় ভিত্তিক মূল্যায়ন: মাউশির নির্দেশিকা জারি

স্কুল-মাদ্রাসায় অভিভাবক শিক্ষক সমিতি (PTA) গঠন করার নিয়ম

মন্তব্য করুন