প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২২

২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষায় মনোনীত প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র জমাদান সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

৩য় ধাপের প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষায় জন্য যারা উত্তীর্ণ হয়েছেন, তাদের প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রাথমিকের নিয়োগের ৩য় ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। তৃতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট দেখতে নিচের প্রতিবেদনটি পড়ুন।

উল্লেখ্য,  ৩য় ধাপের প্রাথমিক নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট ১৬ জুন প্রকাশ করা হয়। এই পরীক্ষায় মোট ৫৭ হাজার ৩৬৮ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। তৃতীয় ধাপের নিয়োগের লিখিত পরীক্ষা ৩ জুন অনুষ্ঠিত হয়।

আরো জানুন:

২য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ দেখুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষা ২০২২: জেলা ভিত্তিক দিন-তারিখ

Ntrca সর্বশেষ খবর: এনটিআরসিএ শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি কবে?

প্রাথমিক শিক্ষক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষায় মনোনীতদের জন্য জরুরী বিজ্ঞপ্তি ২০২২

প্রাথমিকের ৩য় ধাপে মৌখিক পরীক্ষার জন্য মনোনীতদের আবেদনে আপলোডকৃত ছবি ও অন্যান্য কাগজপত্র স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জরুরী ভিত্তিতে জমা দিতে নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মনীষ চাকমা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে, প্রাথমিকের প্রথম দফায় উত্তীর্ণ প্রার্থীদের এসব নির্দেশনা দেওয়া হয়।

১৬ জুন তারিখে প্রকাশিত ৩য় দফার রেজাল্ট প্রকাশের বিজ্ঞপ্তিতে, প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়।

২৯ জুন তারিখের মধ্যে ৩য় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র/ডকুমেন্টস জমাদানের নির্দেশ দেওয়া হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে, তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না সতর্ক করা হয়েছে।

৩য় দফায় প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষা: মনোনীতদের যেসব  কাগজপত্র ও ডকুমেন্টস জমা দিতে হবে

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে, ৩য়দফায় মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের যেসব কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে তার তালিকা দেখুন।

মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদেরকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র জমা দিতে হবে।

নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্র, জাতীয় পরিচয় পত্র জমা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

২৯ জুন ২০২২ খ্রি. তারিখের মধ্যে (অফিস চলাকালীন) স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা দিয়ে প্রান্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শন করতে হবে৷

মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীগণ ২৯ জুন ২০২২ তারিখের মধ্যে উপরে উল্লিখিত কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় উপরে বর্ণিত সকল সনদপত্র প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।

প্রাথমিকের ৩য় ধাপের মৌখিক পরীক্ষার সময় পরবর্তীতে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মৌখিক পরীক্ষার স্থান ও সময় অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষার জন্য ৩য় ধাপের মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের জন্য প্রয়োজনীয় নির্দেশাবলী দেখুন।

প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২২

২০২২ সালের প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা সম্পর্কে আরো জানতে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিকে পোষ্য কোটা কারা পাবে? ব্যাখ্য দিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

প্রাথমিক নিয়োগ ভাইভা ২০২২: পরীক্ষার নম্বর বিভাজন (মানবন্টন)

প্রাথমিকের ২য় ধাপের মৌখিক পরীক্ষা: যেসব কাগজপত্র জমা দিতে হবে

তথ্যসূত্র:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

31 Comments

    1. আবেদনের কপি পুনরায় ডাউনলোড করা যাবে কী না, তা আমাদের জানা নেই। তবে আপনি জেলা প্রাথমিক শিক্ষা অফিসে গিয়ে বিষয়টি জানাতে পারেন। তারা আপনাকে এবিষয়ে পরামর্শ দিতে পারবেন।

  1. আমি কি ভাবে এখন আপ্লিকেন্ট ফরম পেতে পারি।
    আমার ইউজার আইডি ও পাসওয়ার্ড আছে পরীক্ষার আগে আবেদন ফরম রাখা হয় নি।

  2. প্রথম ধাপের পরীক্ষায় ফলাফলে কৃতকার্য হবার পর ও আমার মোবাইলে এখনো কোন বার্তা আসেনি,এখন আমার কি করনীয়?

    1. ১ম ধাপের রেজাল্ট ডাউনলোড করে আপনার রেজাল্ট দেখে নিশ্চিত হোন। আর নির্ধারিত সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিন।

  3. ২৯ তারিখের মধ্যে যে কোনো তারিখে ডকুমেন্টস জমা দিলে হবে,নাকি নির্দিষ্ট তারিখ আছে প্রতিটি জেলার জন্য। আমও ভোলা জেলার।

    1. তৃতীয় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের 29 তারিখের মধ্যে কাগজপত্র নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে।

  4. আমার অনার্সের সার্টিফিকেট এখনো তুলতে পারিনি,যদিও তা এসে গেছে, বন্যার কারনে শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তা তুলতে পারা সম্ভব হচ্ছে না। আমার জন্য করনীয় কি,আমি কি অন্যান্য কাগজপত্র জমা দিয়ে মৌখিক পরিক্ষা দিতে পারব? দয়া করে একটু জানাবেন।

  5. জাতীয় পরিচয় পত্রে ভুল আছে। কিভাবে জমা দিব।তবে আবেদনের সময় জন্ম নিবন্ধন দেওয়া ছিল

    1. মৌখিক পরীক্ষার জন্য আপলোডকৃত ছবি দিতে হবে। অন্যথায় প্রাথমিকের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

    1. প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইটে প্রতিনিয়ত চোখ রাখুন। কোন জেলার কত তারিখে মৌখিক পরীক্ষা হবে সেটা আগে থেকে বলা সম্ভব নয়।

    1. এ বিষয়ে স্পষ্ট উল্লেখ নেই। আপনি এক কপি করে নিয়ে যাবেন। সাথে মূল কপি নিবেন। প্রয়োজন হলে আরো কপি করে দিবেন।

    1. মূল সনদ দেখাতে হবে এবং এসব সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে। প্রতিবেদনে যুক্ত বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে দেখুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।