প্রাথমিক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষা সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষায় মনোনীত প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র জমাদান সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রথম ধাপের প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষায় জন্য যারা উত্তীর্ণ হয়েছেন, তাদের প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য,  ১ম ধাপের প্রাথমিক নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট ১২ মে প্রকাশ করা হয়। এই পরীক্ষায় মোট ৪০৮৬২ (চল্লিশ হাজার আট শত বাষট্টি) জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা ২২ এপ্রিল অনুষ্ঠিত হয়।

আরো জানুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি (তারিখ) 2022

Ntrca সর্বশেষ খবর: এনটিআরসিএ শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি কবে?

২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষায় মনোনীত প্রার্থীদের জন্য জরুরী বিজ্ঞপ্তি

প্রাথমিকের ১ম ধাপে মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদেরকে আবেদনে আপলোডকৃত ছবি ও অন্যান্য কাগজপত্র স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জরুরী ভিত্তিতে জমা দিতে নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মনীষ চাকমা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে, প্রাথমিকের প্রথম দফায় উত্তীর্ণ প্রার্থীদের এসব নির্দেশনা দেওয়া হয়।

প্রাথমিক অধিদপ্তরে ১৪ মে ২০২২ খ্রি. তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে, প্রার্থীদের কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়।

২৩ মে ২০২২ খ্রি. তারিখের মধ্যে ১ম ধাপের উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র/ডকুমেন্টস জমাদানের নির্দেশ দেওয়া হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে, তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না সতর্ক করা হয়েছে।

১ম দফায় প্রাথমিকের মৌখিক পরীক্ষায় মনোনীতদের যেসব  কাগজপত্র ও ডকুমেন্টস জমা দিতে হবে

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে, ১ম দফায় মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের যেসব কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে তার তালিকা দেখুন।

মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদেরকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র জমা দিতে হবে।

নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্র, জাতীয় পরিচয় পত্র জমা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

২৩ মে ২০২২ খ্রি. তারিখের মধ্যে (অফিস চলাকালীন) স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা দিয়ে প্রান্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শন করতে হবে৷

মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীগণ ২৩ মে ২০২২ তারিখের মধ্যে উপরে উল্লিখিত কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় উপরে বর্ণিত সকল সনদপত্র প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।

প্রাথমিকের ১ম ধাপের মৌখিক পরীক্ষার সময় পরবর্তীতে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মৌখিক পরীক্ষার স্থান ও সময় অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রাথমিকের মৌখিক পরীক্ষার জন্য ১ম ধাপের মনোনীত প্রার্থীদের জন্য অতীব জরুরী বিজ্ঞপ্তি দেখুন।

প্রাথমিকের নিয়োগের মৌখিক পরীক্ষার জরুরী বিজ্ঞপ্তি ২০২২

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ১ম দফার মৌখিক পরীক্ষার সম্পর্কে আরো জানতে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

২য় ধাপের প্রাথমিকের নিয়োগ পরীক্ষা ২০ মে, মানতে হবে ২৩ নির্দেশনা

প্রাথমিক নিয়োগ পরীক্ষা: ২য় ও ৩য় ধাপের জেলার তালিকা ২০২২

dpe.teletalk.com.bd admit card download 2022 (Primary Teacher)

মাউশি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: লিখিত পরীক্ষার তারিখ ও আসনবিন্যাস

তথ্যসূত্র:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

6 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।